AIESL job vacancy
Category – Blog

সম্প্রতি এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেড (AIESL) টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগের জন্য একটি বিজ্ঞাপন প্রকাশ করেছে।

মোট 325টি শূন্যপদে 5 বছরের চুক্তিভিত্তিক এয়ার ক্রাফট টেকনিশিয়ান নিয়োগ করা হচ্ছে। দিল্লিতে ওয়াক ইন ইন্টারভিউ (Walk in Interview)-এর মাধ্যমে প্রার্থী সিলেক্ট করা হবে।

আবেদন করার শেষ তারিখ 11ই এপ্রিল, আবেদন সংক্রান্ত বিভিন্ন তথ্য এবং প্রয়োজনীয় যোগ্যতা নীচে আলোচনা করা হল।

টেকনিশিয়ান পদের আবার কয়েকটি ভাগ রয়েছে, তার নাম নীচে দেওয়া হল

  • Aircraft Technician (Maintenance / Overhaul)
  • Aircraft Technician (Avionics ) (Electrical/ Instrumental/ Radio)
  • Technician (Fitter/Sheet Metal – Carpenter – Upholstery – Painter – Welder – Machinist)
  • Technician (X-Ray/NDT)

বেতন – টেকনিশিয়ান পদের বেতন প্রতি মাসে 25,000 টাকা।

AIESL-এ আবেদন করার জন্য প্রয়োজনীয় যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা

বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন, নীচে তা দেওয়া হল –

Aircraft Technician (Maintenance / Overhaul)

Mechanical Stream থেকে Aircraft Maintenance Engineering-এ 2 বা 3 বছরের ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স 60% নাম্বার নিয়ে উত্তীর্ণ হতে হবে।

অথবা কোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Mechanical /Aeronautical Engineering-এ 3 বছরের ডিপ্লোমা কোর্স 60% নাম্বার নিয়ে উত্তীর্ণ হতে হবে।

ST/SC/OBC প্রার্থীদের জন্য নাম্বারের মাত্রার উপর 5% ছাড় রয়েছে।

Aircraft Technician (Avionics ) (Electrical/ Instrumental/ Radio)

Mechanical Stream থেকে Aircraft Maintenance Engineering-এ 2 বা 3 বছরের ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স 60% নাম্বার নিয়ে উত্তীর্ণ হতে হবে।

অথবা কোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Electrical/ Electronics/Telecommunication/Radio/ Instrumentation Engineering-এ 3 বছরের ডিপ্লোমা কোর্স 60% নাম্বার নিয়ে উত্তীর্ণ হতে হবে।

ST/SC/OBC প্রার্থীদের জন্য নাম্বারের মাত্রার উপর 5% ছাড় রয়েছে।

Aircraft Technician পদে আবেদন করার জন্য এয়ারক্রাফট মেইনটেইন্স বা সেই সংক্রান্ত কোনো ক্ষেত্রে নূন্যতম 1 বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

Technician (Fitter/Sheet Metal – Carpenter – Upholstery – Painter – Welder – Machinist)

কেন্দ্রীয় বা রাজ্য সরকার স্বীকৃত কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে টেকনিশিয়ান সম্পর্কিত ITI বা NCVT কোর্স করা আবশ্যক।

Technician (X-Ray/NDT)

এই পদের জন্য প্রার্থীকে B.Sc. in Physics বা Diploma/BE/B.Tech in Mechanical/ Electrical/ Electronic Engineering উত্তীর্ণ হতে হবে।

Technician পদে আবেদন করার জন্য Aviation NCTV/NTD বা সেই সংক্রান্ত কোনো ক্ষেত্রে নূন্যতম 1 বা 2 বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

[বিস্তারিত জানার জন্য AirIndia Engineering Services Limited-এর অফিসিয়াল ওয়েবসাইট www.aiesl.in-এ দেখে নিন।]


আরো পড়ুন – ওয়েবেল (Webel)-এ 583টি শূন্যপদে ইঞ্জিনিয়ার নিয়োগ চলছে।

বয়সের যোগ্যতা

সকল টেকনিশিয়ান পদে আবেদন করার জন্য প্রার্থীকে একটি নির্দিষ্ট বয়সসীমার মধ্যে থাকতে হবে। বয়সসীমা হল – 18 থেকে 35 বছর। ST/SC ও OBC প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমায় 3-5 বছরের ছাড় রয়েছে।

AIESL-এ আবেদনের তারিখ

আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে 6ই মার্চ (06.03.2023) থেকে এই আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ হল 11ই এপ্রিল (11.04.2023)

AIESL-এ আবেদন করার পদ্ধতি

এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট www.aiesl.in-এ গিয়ে ‘Careers’ ট্যাবটিতে Click করে ‘Walk-in-interview Aircraft Technicians in different trades on FTE basis, New Delhi-110037’ অ্যাপ্লিকেশন ফর্ম (Application Form)-টি ডাউনলোড করতে হবে।

আবেদন পত্রটি ডাউনলোড করার পর তা প্রিন্ট আউট করতে হবে এবং তাতে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফিল আপ করতে হবে। আবেদন পত্রটি নিজের কাছেই রেখে দিতে হবে এবং ইন্টারভিয়ের দিন তা নিয়ে যেতে হবে।

AIESL-এ ইন্টারভিয়ের তারিখ

ইন্টারভিউ 31শে মার্চ (31.03.2023) ও 11ই এপ্রিল (11.04.2023) সকাল 9:30 মিনিটে হবে। Aircraft Technician-দের 31শে মার্চ এবং Technician-দের 11ই এপ্রিল ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউ দিল্লীতে গিয়ে দিতে হবে।

ইন্টারভিয়ের দিন রেজিস্ট্রেশন ফি ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা করতে হবে। ড্রাফটের পিছন দিকে প্রার্থীর নাম, মোবাইল নাম্বার, যে পদের জন্য আবেদন করছেন ইত্যাদি লিখতে হবে। নিউ দিল্লির AI Engineering Services Limited-এর কাছে ড্রাফটি জমা দিতে হবে।

ইন্টারভিয়ের দিন ফিল আপ করা আবেদন পত্র ও প্রয়োজনীয় ডকুমেন্টস অবশ্যই নিয়ে যেতে হবে।

AIESL-এ আবেদন করার রেজিস্ট্রেশন ফি

এই আবেদন প্রক্রিয়ায় জেনারেল ও OBC প্রার্থীদের জন্য রেজিস্ট্রেশন ফি 1000 টাকা। ST/SC প্রার্থীদের কোনো রেজিস্ট্রেশন ফি প্রয়োজন নেই।

[আবেদন প্রক্রিয়া ও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের AirIndia Engineering Services Limited-এর অফিসিয়াল ওয়েবসাইট www.aiesl.in-এ নজর রাখতে হবে।]

পর্ব সমাপ্ত!

careerbondhu-telegram-channel

বিশেষ দ্রষ্টব্য

  • এই নিবন্ধে ব্যবহৃত তথ্য ইন্টারনেট, সংবাদ পত্র, পত্রিকা, প্রকাশিত রিপোর্ট ইত্যাদি থেকে সংগ্রহ করা হয়েছে। নিবন্ধে ব্যবহৃত বাণিজ্যিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, কোর্সের নাম ইত্যাদি শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছে। এই ব্যাপারে আরো জানার জন্য এই পাতাটি পড়ে নেবার অনুরোধ রইল → Disclaimer
  • নিবন্ধটি আমরা যথাসম্ভব ত্রুটি মুক্ত রাখার চেষ্টা করেছি, তথ্যে কোনরূপ ত্রুটি চিহ্নিত হলে তা অনিচ্ছাকৃত ত্রুটি হিসাবে গণ্য হবে, চিহ্নিত ত্রুটি এই পাতা থেকে তা আমাদের জানানো যেতে পারে → Report an error
error: Content is protected !!