courses-after-hs
Category – Blog

চাকরির বাজার ক্রমশ বিভিন্ন দিকে প্রসারিত হচ্ছে। সরকারী চাকরি, ডাক্তার বা ইঞ্জিনিয়ার না হয়েও কর্মজীবনকে সুপ্রতিষ্ঠিত করে তুলতে পারেন আপনিও।

উচ্চমাধ্যমিকের পড়াশোনা শেষ? আর্টস নিয়ে পড়াশোনা করেছেন? খুব দ্রুত পড়াশোনা শেষ করেই কর্মজীবন শুরু করতে চান? তবে আপনার জন্যেই এই পোস্টটি।

[বিঃ দ্রঃ উচ্চমাধ্যমিকে সায়েন্স, আর্টস বা কমার্স যে কোনো বিভাগ থেকেই এই কোর্সগুলি নিয়ে পড়াশোনা করতে পারেন। বহুক্ষেত্রেই আর্টস নিয়ে পড়াশোনা করা ছাত্রছাত্রীরা হীনমন্যতায় ভোগেন, তাদের জন্য উপরে আমরা ‘আর্টস’ বিশেষ গুরুত্ব দিয়েছি।]


আমাদের Facebook পেজ লাইক করার অনুরোধ রইল। ↓


উচ্চমাধ্যমিকের পর তিনটি চাকুরিমুখী কোর্সের সন্ধান রইল আজ।

জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন

যাদের ভাষার উপর দখল বেশ ভালো, সাহসী, রাজনীতি, অর্থনীতি, সমাজ সম্পর্কে বেশ সচেতন এবং যারা ঝুঁকি নিয়ে সাহসের সাথে কাজ করতে পিছ পা হননা তাদের জন্য জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন একটি দারুন কেরিয়ার চয়েস হতে পারে।

তথ্য প্রযুক্তির উন্নয়নের ফলে শহর থেকে গ্রামাঞ্চলেও বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ পৌঁছে যাওয়ায় সাংবাদিকতা পেশাটি একটি নতুন দিক পেয়েছে। প্রচুর কাজের সুযোগের পাশাপাশি গ্ল্যামার দুনিয়ার কাছাকাছি পৌঁছে, ভবিষ্যৎ তৈরি করার সেরা উপায় এখন সাংবাদিকতা বা জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন।

কোথায় পড়বেন? কিভাবে পড়বেন? দুশ্চিন্তা ছেড়ে নীচের লিঙ্কে ক্লিক করে পেয়ে যান সম্পূর্ণ এবং নির্ভরযোগ্য তথ্য। ↓


জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন কোর্সের আলোচনা

careerbondhu.com whatsapp channel

হোটেল ম্যানেজমেন্ট

রান্না করা কি আপনার প্যাশান? সময় পেলেই কি বিভিন্ন রান্নার এক্সপেরিমেন্ট চলে? তাহলে অবশ্যই হোটেল ম্যানেজমেন্ট আপনার কেরিয়ারের জন্য সেরা চয়েস।

হোটেল ম্যানেজমেন্ট পড়ে আপনি বিলাসবহুল হোটেলের শেফ থেকে বেকারি ইন্ডাস্ট্রি বা রেস্টুরেন্ট সবেতেই কেরিয়ার গড়ার সুযোগ পাবেন।

হোটেল ম্যানেজমেন্ট পড়ার সমস্ত খুঁটিনাটি পেয়ে যান হাতের একটা ক্লিকে। নীচের লিঙ্কে ক্লিক করুন আর জেনে নিন নির্ভরযোগ্য সব তথ্য।↓


হোটেল ম্যানেজমেন্ট কোর্সের আলোচনা

careerbondhu.com telegram channel

ইভেন্ট ম্যানেজমেন্ট

এনগেজমেন্ট থেকে অফিস পার্টি, বিয়ে থেকে আনিভার্সারি সব কিছুতেই প্রয়োজন ইভেন্ট ম্যানেজমেন্ট টীম।

আপনি কি অতিথি আপ্যায়ন করতে বিশেষ পারদর্শী? ভালোলাগে বিভিন্ন অনুষ্ঠান অর্গানাইজ করতে? ব্যবহারে কি স্মার্টনেস লক্ষ্যণীয়? তাহলে আর দেরি না করে ভবিষ্যতে প্রতিষ্ঠিত হতে বেছে নিন ইভেন্ট ম্যানেজমেন্ট এর কোর্সটি।

ইভেন্ট ম্যানেজমেন্ট কোর্সের সমস্ত নির্ভর যোগ্য তথ্য পেতে এখনি ক্লিক করুন নীচের লিঙ্কে। ↓


ইভেন্ট ম্যানেজমেন্ট কোর্সের আলোচনা

পর্ব সমাপ্ত; 

নিয়মিত আপডেট পাওয়ার জন্য ফলো করুন

WhatsApp Channel | Telegram Channel | Facebook Page


careerbondhu-telegram-channel

বিশেষ দ্রষ্টব্য

  • এই নিবন্ধে ব্যবহৃত তথ্য ইন্টারনেট, সংবাদ পত্র, পত্রিকা, প্রকাশিত রিপোর্ট ইত্যাদি থেকে সংগ্রহ করা হয়েছে। নিবন্ধে ব্যবহৃত বাণিজ্যিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, কোর্সের নাম ইত্যাদি শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছে। এই ব্যাপারে আরো জানার জন্য এই পাতাটি পড়ে নেবার অনুরোধ রইল → Disclaimer
  • নিবন্ধটি আমরা যথাসম্ভব ত্রুটি মুক্ত রাখার চেষ্টা করেছি, তথ্যে কোনরূপ ত্রুটি চিহ্নিত হলে তা অনিচ্ছাকৃত ত্রুটি হিসাবে গণ্য হবে, চিহ্নিত ত্রুটি এই পাতা থেকে তা আমাদের জানানো যেতে পারে → Report an error
error: Content is protected !!