hotel_management_courses
Category – Blog

আচ্ছা রান্না করা কি আপনার প্যাশান?

সময় পেলেই কি বিভিন্ন রান্নার এক্সপেরিমেন্ট চলে?

উচ্চ মাধ্যমিকের পর খুব দ্রুত চাকরী পেতে চান?

উপরের উত্তরগুলি যদি হ্যাঁ হয়, তাহলে অবশ্যই হোটেল ম্যানেজমেন্ট আপনার কেরিয়ারের জন্য সেরা চয়েস।

কারণ, হোটেল ম্যানেজমেন্ট পড়ে আপনি বিলাসবহুল হোটেলের শেফ থেকে বেকারি ইন্ডাস্ট্রি বা রেস্টুরেন্ট সবেতেই কেরিয়ার গড়ার সুযোগ পাবেন।

careerbondhu.com whatsapp channel

সবচেয়ে বড় কথা, উচ্চমাধ্যমিকে সায়েন্স, আর্টস বা কমার্স যে কোনো বিভাগ থেকেই হোটেল ম্যানেজমেন্ট কোর্সগুলি নিয়ে পড়াশোনা করা যায়।

বর্তমানে সব থেকে দ্রুত চাকরিমুখী কোর্সগুলির মধ্যে হোটেল ম্যানেজমেন্ট কোর্স সবথেকে জনপ্রিয়। তাই মানুষের হোটেল ম্যানেজমেন্ট কোর্স পড়ার উৎসাহ ও আগ্রহ চরম।

হোটেল ম্যানেজমেন্টের স্বল্প সময়ের কোর্স করে দ্রুত সুপ্রতিষ্ঠিত হওয়ার জন্য রয়েছে হোটেল ম্যানেজমেন্টের বিভিন্ন ডিপ্লোমা কোর্স।

উচ্চমাধ্যমিকের হোটেল ম্যানেজমেন্টের তিনটি ডিপ্লোমা কোর্স

ডিপ্লোমা ইন হোটেল ম্যানেজমেন্ট কোর্স | Diploma in Hotel Management Course

হোটেল ইন্ডাস্ট্রির জনপ্রিয় কোর্সগুলির মধ্যে অন্যতম হোটেল ম্যানেজমেন্টের ডিপ্লোমা কোর্স। সাধারণত হোটেল ম্যানেজমেন্টের ডিপ্লোমা কোর্সের সময়সীমা 2 থেকে 3 বছর। যে সকল প্রার্থীদের হোটেল ম্যানেজমেন্টে আগ্রহ রয়েছে এবং যারা দ্রুত চাকরি পেতে চান তাদের জন্য এই কোর্সটি উপযুক্ত।

আরো পড়োহোটেল ম্যানেজমেন্টের ডিপ্লোমা কোর্স সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Diploma in Hotel Management


ফুড অ্যান্ড বেভারেজ ডিপ্লোমা কোর্স | Diploma in Food & Beverage Service Course

Diploma in Food & Beverage Service কোর্স হল এমন একটি কোর্স যেখানে শিক্ষার্থীরা Food, Hotel এবং Hospitality ইন্ডাস্ট্রির বিভিন্ন বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করেন। এই কোর্সের সময়সীমা দেড় (1.5) বছর। গ্রাহকদের আপ্যায়ন করা থেকে শুরু করে বিভিন্ন খাবার প্রস্তুতি সহ বিভিন্ন বিষয়ে ধারণা দেওয়া হয়।

আরো পড়োফুড অ্যান্ড বেভারেজ ডিপ্লোমা কোর্স সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Diploma in Food & Bevarage Service


ফুড প্রোডাকশন ডিপ্লোমা কোর্স | Diploma in Food Production Course

ডিপ্লোমা ইন ফুড প্রোডাকশন কোর্স হল একটি স্নাতক স্তরের কোর্স, যার সময়সীমা সাধারণত 2 বছর হয়। এই কোর্সটিতে বিভিন্ন ধরনের খাবার প্রস্তুতি, পরিবেশন ইত্যাদি বিভিন্ন বিষয়ে ধারণা দেওয়া হয়।

আরো পড়োফুড প্রোডাকশন ডিপ্লোমা কোর্স সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Diploma in Food Production


পর্ব সমাপ্ত!


নিয়মিত আপডেট পাওয়ার জন্য ফলো করুন

WhatsApp Channel | Telegram Channel | Facebook Page


careerbondhu-telegram-channel

বিশেষ দ্রষ্টব্য

  • এই নিবন্ধে ব্যবহৃত তথ্য ইন্টারনেট, সংবাদ পত্র, পত্রিকা, প্রকাশিত রিপোর্ট ইত্যাদি থেকে সংগ্রহ করা হয়েছে। নিবন্ধে ব্যবহৃত বাণিজ্যিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, কোর্সের নাম ইত্যাদি শুধুমাত্র শিক্ষামূলক উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছে। এই ব্যাপারে আরো জানার জন্য এই পাতাটি পড়ে নেবার অনুরোধ রইল → Disclaimer
  • নিবন্ধটি আমরা যথাসম্ভব ত্রুটি মুক্ত রাখার চেষ্টা করেছি, তথ্যে কোনরূপ ত্রুটি চিহ্নিত হলে তা অনিচ্ছাকৃত ত্রুটি হিসাবে গণ্য হবে, চিহ্নিত ত্রুটি এই পাতা থেকে তা আমাদের জানানো যেতে পারে → Report an error
error: Content is protected !!